আজ || বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২
শিরোনাম :
  আমন মৌসুমে ব্রী ধান ৭৫ জাতের আগাম রোপণে সাফল্য পেয়েছে কৃষক রফিকুল       তালায় সামাজিক সম্প্রতি ও দুধে ভেজাল প্রতিরোধে শীর্ষক আলোচনা       সাতক্ষীরায় মাল্টি স্টেকহোল্ডার কোঅডিনেশন কমিটির ত্রৈমাসিক সভা       বিশ্ব জলাতঙ্ক দিবস উপলক্ষে সাতক্ষীরায় আলোচনা সভা অনুষ্ঠিত       সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে শেখ হাসিনার জন্মদিন পালন       তালায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত       তালায় জেন্ডার ভিত্তিক সহিংসতা নির্মূল করণে প্রশিক্ষণ       তালায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত       তালায় জুয়া খেলার সময় ৭ জুয়ারী আটক       তালায় জাতীয় মহিলা সংস্থা উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত    
 


খুলনা জেলা প্রশাসন এবং ইউএনডিপি’র সহযোগিতায় হ্যান্ড স্যানিটাইজার বিরতণ

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে খুলনা জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগ এবং ইউএনডিপি বাংলাদেশ-এর সহযোগিতায় আজ রবিবার খুলনা জেলায় মাঠ পর্যায়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের সুরক্ষায় হ্যান্ড স্যানিটাইজার বিরতণ করা হয়।
খুলনা জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ও এ কর্মসূচির প্রধান সমন্বয়ক মোঃ ইকবাল হোসেন জানান, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রশাসনের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী ত্রাণ বিতরণসহ জনসেবা নিশ্চিত করতে তৃণমূল পর্যন্ত কাজ করে যাচ্ছেন। তাদের সুরক্ষার কথা চিন্তা করে ইউএনডিপি’র সহযোগিতায় খুলনা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি ডিসিপ্লিনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদিত ফর্মুলায় তৈরি করা হয়েছে বিশ্বমানের ১০০ মিলিলিটারের সাড়ে ছয় হাজার বোতল হ্যান্ড স্যানিটাইজার। তিনি বলেন, খুলনা জেলায় বিভিন্ন উপজেলা ও ইউনিয়নে পানির স্বল্পতা থাকায় এসব হ্যান্ড স্যানিটাইজার সরকারি কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধিসহ গ্রাম পুলিশদের মাঠ পর্যায়ে কাজ করতে সহায়ক ভূমিক পালন করবে।
হ্যান্ড স্যানিটাইজারের পাশাপাশি স্বাস্থ্য সুরক্ষায় সাবান, মাক্স ও হ্যান্ড গ্লাভস বিতরণ করা হয়েছে। জনসমাগম এড়াতে জেলা প্রশাসনের গাড়িতে এসব উপকরণ সংশ্লিষ্ট দপ্তরগুলোতে পাঠানো হচ্ছে।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সরোয়ার আহমেদ সালেহীন, সহকারী কমিশনার নূরী তাসমিন ঊর্মি ও খুলনার কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার প্রকল্পের জেলা সমন্বয়ক মোঃ ইকবাল হাসান উপস্থিত ছিলেন।


Top