খুলনার প্রবীণ সাংবাদিক আলী আহমেদ আর নেই

তালা নিউজ ডেস্ক :
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১

বাংলাদেশ আঞ্চলিক সংবাদপত্র পরিষদের সভাপতি, খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও খুলনা থেকে প্রকাশিত দৈনিক অনির্বাণ পত্রিকার সম্পাদক অধ্যক্ষ আলী আহমেদ (৭৭) আর নেই। তিনি বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় মহানগরীর নার্গিস মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি … রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, একমাত্র কন্যা, আত্মীয় স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

অধ্যক্ষ আলী আহমেদ বেশ কিছু দিন ধরে অসুস্থ ছিলেন। তার হার্ট ও কিডনির কোনটাই ঠিকমতো কাজ করছিল না বলে চিকিৎসকরা জানিয়েছেন। বৃহস্পতিবার তারাবির নামাজের পর নগরীর স্যার ইকবাল রোডের মতি মসজিদে নামাজে জানাযা শেষে তাকে টুটপাড়া কবরস্থানে দাফন করা হবে।সাতক্ষীরা জেলার কলারোয়া মুরারীকাটি গ্রামে ১৯৪৪ সালের ১৪ সেপ্টেম্বর আলী আহমেদ জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস ও সংস্কৃিত বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১৯৭২ সালের ১০ জানুয়ারি প্রকাশিত খুলনার সাপ্তাহিক জন্মভূমির সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৭৭ সালে দৈনিক অনির্বাণ সম্পাদনা করেন। ১৯৭২-৭৮ সালে খুলনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এবং ৯১-৯২ সালে সভাপতি নির্বাচিত হন। বাংলাদেশ সংবাদ সংস্থার পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন।

১৯৬৫ সালের ১ জুলাই থেকে ১৯৯৫ সালের ২৮ ডিসেম্বর পর্যন্ত এম এম সিটি কলেজে শিক্ষকতা করেন। তিনি খুলনা আহসানউল্লাহ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ। এছাড়া খুলনা শিশু বিদ্যালয়, কলারোয়ায় মুরারীকাটি ইউনাইটেড হাইস্কুল ও খুলনা শহীদ সোহরাওয়ার্দ্দী কলেজ প্রতিষ্ঠায় ভূমিকা রাখেন।

অন্যকে জানাতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন