ব্রেকিং নিউজঃ
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯ নং মথুরেশপুর ইউনিয়নে প্রার্থী হতে চান সাবেক চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ মারুফ অবিলম্বে কপালিয়া বিলে টিআরএম সহ পাঁচ দফা দাবি বাস্তবায়নের উত্তরণের কারিগরি প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন তালায় শিক্ষা ও স্বাস্থ্য সচেতনতায় ‘আমরা বন্ধু’র উঠান বৈঠক তালার খেশরায় অসহায় পরিবারের বসতবাড়িসহ জমি দখল চেষ্টা তালায় সেনাসদস্যের ঝুলন্ত লাশ উদ্ধার তালায় ভানী ফাউন্ডেশনের পক্ষ থেকে এতিমদের মাঝে খাদ্য বিতরণ উত্তরণের বাস্তবায়নে তিনমাস মেয়াদী কারিগরি প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন পাইকগাছায় সুন্দরবনের বনদস্যু বাহিনীর প্রধান রুস্তম অস্ত্রসহ আটক মুক্তিযোদ্ধাদের নামের আগে ‘বীর’ ব্যবহার করতে হবে, গেজেট প্রকাশ

কেশবপুরে বসতভিটার জমি বিরোধে দু‘পক্ষ মুখোমুখি

মেহেদী হাসান জাহিদ, কেশবপুর প্রতিনিধি

  • প্রকাশিত: সোমবার, ১২ অক্টোবর ২০২০, ২০:০৬
  • ৬৭

কেশবপুরে শ্রীফলা গ্রামে বসতভিটার জমির বিরোধকে কেন্দ্র করে দু‘টি পক্ষ মুখোমুখি অবস্থান নিয়েছে। বিরোধীয় জমি নিয়ে একপক্ষ আদালতে মামলা করায় বর্তমান ওই জমির দখল নিয়ে বড় ধরণের সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসি।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত জানুয়ারী মাসে শ্রীফলা গ্রামের রাজ আলী সরদার একই গ্রামের মোবারক আলী সরদারের কাছ থেকে ৫.২৪ শতক জমি কবলা দলিলমূলে ক্রয় করেন। যার দলিল নং- ২০৭।

ওই জমি নেহাল সরদারের বাড়ি পাশে হওয়ায় তিনি বাদি হয়ে জমির ক্রয়মূল্যসহ পৃথক চালানযোগে ক্ষতিপূরণ দিয়ে বিজ্ঞ সিনিয়র জজ, কেশবপুর আদালতে একটি আমানত মামলা করেন। যার নং- ২২/২০। মামলায় রাজ আলীসহ ৪ জনকে বিবাদি করা হয়। এনিয়ে রাজ আলী সরদারের সাথে নেহাল সরদারের বিরোধ প্রকাশ্য রূপ নেয়।

এদিকে, গত ১১ অক্টোবর ভোরে রাজ আলী ও তার ছেলে আল আমিন ওই জমি দাবি করে দখলে নেয়ার জন্যে মাটি কাটতে যায়। এ সময় আমানতকারি নেহাল উদ্দীন বাধা দিলে তাকে হুমকি দিয়ে তাড়িয়ে দেয়া হয়। এ ঘটনাকে কেন্দ্র করে দু‘টি পক্ষ মুখোমুখি অস্থান নিয়েছে। যে কোন সময় বড় ধরণের সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসি।

এ ব্যাপারে রাজ আলী সরদার বলেন, আমি নেহাল সরদারের মতামত নিয়েই ওই জমি কিনেছি। পরে সে হিংসা বশত আদালতে আমানত মামলা করেছে।

অন্যকে জানাতে শেয়ার করুন

আরও পড়ুন