আজ || বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২
শিরোনাম :
  তালায় চিংড়ি চাষিদের একদিনের প্রশিক্ষণ       তালায় আশ্রায়ণ প্রকল্পে বিদ্যুৎ সংযোগ প্রদান উদ্বোধন       শ্যামনগরে জিপিএ ৫ পেয়েছে ৬শ ৬৫ শিক্ষার্থী       ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য পদ পেলেন শ্যামনগরের তরিকুল ইসলাম বাবু       তালায় ৪০ পরিবারের মাঝে গাছসহ কৃষি উপকরণ বিতরণ       তালায় ৮ দলীয় ফুটবল টুর্নামেন্টে সৈকত একাডেমি চ্যাম্পিয়ন       তালায় বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত       সাতক্ষীরায় সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানের সাথে কনসালটেশন ম্যাপিং সভা       শ্যামনগরে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন প্রকল্পের মুক্ত আলোচনা       শ্যামনগরে একে ফজলুল হক এমসিএ কলেজে সুধী সমাবেশ    
 


কলারোয়ায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

সাতক্ষীরার কলারোয়ায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা পরিষদ হলরুমে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়

। অভিবাসন প্রক্রিয়া প্রসারিত, সহজ, নিরাপদ ও সুশৃংখল করণার্থে এই সেমিনারের আয়োজন করা হয়। ‘দক্ষ হয়ে বিদেশ গেলে, অর্থ সম্মান দুই-ই মিলে’- স্লোগানে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার আরএম সেলিম শাহনেওয়াজ সভাপতিত্ব করেন। স্বাগত বক্তব্য রাখেন- সাতক্ষীরা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মোস্তফা জামান।

বিশেষ অতিথি ছিলেন-উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আক্তার হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী আসাদুজ্জামান সাহাজাদা, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ নাজনীন খুকু, সাতক্ষীরা বিনেরপোতা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র-টিটিসি’র সিনিয়র ইন্সট্রাক্টর (ইংরেজি)আনারুল ইসলাম। অনুষ্ঠানে বৈধ ও নিরাপদে বিদেশ যাওয়ার পূর্বে ও পরে করণীয় ও বর্জনীয়, বিদেশ গমনেচ্ছু কর্মীদের জন্য জরুরী ও প্রয়োজনীয় তথ্য, নারী কর্মীদের অভিবাসনের জন্য গুরুত্বপূর্ণ তথ্য, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সেবা কার্যক্রম, বিদেশ থেকে নিরাপদে দেশে টাকা পাঠানোর নিয়ম, অনলাইনে অভিযোগ দাখিলের নিয়ম, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস থেকে যে সকল সেবা ও সহযোগিতা পাওয়া যায় তার বিষদসহ এ সংক্রান্ত বিষয়গুলো তুলে ধরা হয়।

পাশাপাশি এসকল বিষয়ে সাধারণ জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করা হয়। প্রোজেক্টরে কর্মসংস্থানে বিদেশে যাওয়া বিষয়ক প্রামাণ্য ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানের এক পর্যায়ে উপস্থিতিদের কয়েকটি গ্রুপে ভাগ করে মানব পাচারের কারণ ও সুপারিশসহ এ সংক্রান্ত অন্যান্য বিষয়ে লিখিত মনোভাব ও মতামত নেয়া হয়।

এসময় কলারোয়া উপজেলা প্রশাসন আয়োজিত ওই অনুষ্ঠানে সাতক্ষীরা টিটিসি’র কোরিয়ান ভাষা প্রশিক্ষক আব্দুল লতিফ, কলারোয়া পৌর প্রেসক্লাবের সভাপতি ও ডেইলি অবজারভার পত্রিকার কলারোয়া সংবাদদাতা জুলফিকার আলী, রিপোর্টাস ক্লাবের সভাপতি আজাদুর রহমান খান চৌধুরী পলাশ, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, কলারোয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, রাশেদুল হাসান কামরুল, কলারোয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেখ মোশলেম আহম্মেদ, কলারোয়া নিউজের এডিটর প্রভাষক আরিফ মাহমুদ, সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক কেএম আনিছুর রহমান, সুজাউল হক, সাংবাদিক সরদার জিল্লুর রহমান, সাংবাদিক পরিষদের সভাপতি আসাদুজ্জামান আসাদ, সাংবাদিক সংস্থার সভাপতি কামরুজ্জামান, সাংবাদিক এমএ সাজেদ সহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সংশ্লিষ্ট অন্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের জরিপ অফিসার আব্দুল মজিদ।


Top