আজ || সোমবার, ০৪ জুলাই ২০২২
শিরোনাম :
 

হোম কোয়ারেন্টাইন নিশ্চিতে সর্বোচ্চ কঠোরতা অবলম্বনের সিদ্ধান্ত


করোনো ভাইরাস প্রতিরোধে জেলা কমিটির জরুরী সভা

করোনো ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সাতক্ষীরা জেলা কমিটির জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় করোনো ভাইরাস প্রতিরোধে হোম কোয়ারেন্টাইন নিশ্চিতে জেলার সকল ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি কার্যকর পূর্বক সর্বোচ্চ তদারকির জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে সমন্বিতভাবে কঠোর ব্যব্যস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়।
সভায় বিদেশ ফেরত মানুষসহ সন্দিগ্ধ মানুষকে কোয়ারেন্টাইনে রাখার ক্ষেত্রে অবহেলা দেখলে জেল-জরিমানার পাশাপাশি বুধবার রাত থেকেই ম্যাজিস্ট্রেট ও পুলিশের সমন্বয়ে গঠিত টিম মাঠে নামবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়।
সভায় জানানো হয়, বিশ^ব্যাপী ছড়িয়ে পড়া করোনো ভাইরাস প্রতিরোধে সর্বোচ্চ কঠোরতা অবলম্বন করা হবে।
এছাড়া করোনো ভাইরাস প্রতিরোধে সাতক্ষীরা মেডিকেল কলেজকে প্রস্তুত রাখার সিদ্ধান্ত নিয়ে জানানো হয়, ইতোমধ্যে সেখানে ১২ বেডের আইসোলেশন ইউনিট খোলা হয়েছে।
সভা থেকে জেলাবাসীর প্রতি নিজ নিজ বাড়িতে অবস্থানের আহবান জানিয়ে বলা হয়, জরুরী প্রয়োজন ব্যতীত বাড়িতে অবস্থান করুন। একই সাথে জ¦র-সর্দি-কাশি-গলা ব্যথাসহ সংশ্লিষ্ট উপসর্গ দেখা দিলে সঙ্গ পরিত্যাগ করে চিকিৎসকের পরামর্শ নিন।
সভায় সকল প্রকার জনসমাগম এড়িয়ে চলে কোয়ারেন্টাইনের শর্ত না মানলে প্রশাসনকে তথ্য দেওয়ার জন্য জেলাবাসীর প্রতি আহবান জানানো হয়।
সভায় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক এমপি।
সভায় গুরুত্বপূর্ণ আলোচনা করেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম, সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত, এনএসআইএর উপপরিচালক জাকির হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি প্রমুখ। #


Top