আজ || সোমবার, ২৮ নভেম্বর ২০২২
শিরোনাম :
  তালায় ৮ দলীয় ফুটবল টুর্নামেন্টে সৈকত একাডেমি চ্যাম্পিয়ন       তালায় বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত       সাতক্ষীরায় সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানের সাথে কনসালটেশন ম্যাপিং সভা       শ্যামনগরে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন প্রকল্পের মুক্ত আলোচনা       শ্যামনগরে একে ফজলুল হক এমসিএ কলেজে সুধী সমাবেশ       শ্যামনগর উপজেলা অনলাইন নিউজ ক্লাবের কমিটি গঠন, সভাপতি মিলন, সম্পাদক বাবুল       নীতি-আদর্শের কারনে সাংবাদিকরা যে সম্মানিত হতে পারে সুভাষ চৌধুরী তার অনন্য উদাহরণ –মনজুরুল আহসান বুলবুল       সাতক্ষীরায় জেলা কৃষকলীগের তৃণমূলের মতামত কে উপেক্ষা করে কমিটি ঘোষনার প্রতিবাদে জেলা কৃষকলীগের অধিকাংশ কাউন্সিলরদের সংবাদ সম্মেলন       বঙ্গবন্ধুর মাজার জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন করল সাতক্ষীরা জেলা পরিষদ       পদ্মপুকুরে মত বিনিময় সভা অনুষ্ঠিত    
 


করোনার বিরুদ্ধে সংকল্প নেবার আহ্বান মোদীর

করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা দ্রুত গতিতে বাড়ছে। এই পরিস্থিতিতে শুক্রবার সকাল নয়টায় দেশবাসীকে এক ভিডিও বার্তায় করোনার বিরুদ্ধে দেশবাসীর সংকল্প নেবার আহ্বান জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন, করোনাভাইরাসের অন্ধকার থেকে আলোর পথে যেতে হবে আমাদের। আর তাই দেশবাসী যে এ ব্যাপারে একসঙ্গে লড়াই করছে তা বোঝাতে ৫ এপ্রিল রবিবার, রাত ৯ টায় ৯ মিনিট ধরে ঘরের সব আলো নিভিয়ে বারান্দায় দাঁড়িয়ে মোমবাতি, প্রদীপ, টর্চ বা মোবাইল এর আলো জ্বালানোর আবেদন জানিয়েছেন প্রধানমন্ত্রী। লকডাউনে দেশবাসীর ভ’মিকার ভূয়সী প্রশংসা করে মোদী বলেছেন , দেশবাসী খুব শৃঙ্খলা দেখিয়েছেন। আপনারা সরকারের আবেদনে যে ভাবে সাড়া দিয়েছেন, তা এক কথায় অভূতপূর্ব। মোদী এদিন তার ভাষণে বারে বারে বলেছেন, করোনার বিরুদ্ধে যুদ্ধ একার লড়াই নয়। এই লড়াই সকলের মিলিত লড়াই।
১৩০ কোটির ভারতবাসীর মিলিত জনশক্তিই আমাদের জয়ী করবে। লকডাউনে সকলে ঘরে থাকলেও কেউ যে একা নন সেকথাটাও মোদী এদিন সকলকে স্মরণ করিয়ে দিয়েছেন। গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রী টুইট করে দেশবাসীকে বার্তা দেবার কথা জানানোর পর সকলের মধ্যে প্রবল কৌতুহল তৈরি হয়েছিল তিনি কি বলতে পারেন তা নিয়ে। তবে এদিন মোদী বিশেষ কিছু বলেন নি। শুধু সকলে সকলের পাশে রয়েছেন সেই বার্তাটিই দিতে চেয়েছেন। গত ২৫ মার্চ প্রধানমন্ত্রী জাতির উদ্দেশ্যে ভাষণে ২১ দিনের লকডাউনের কথা ঘোষনা করেছিলেন। সেই ঘোষণার ঠিক ১০ দিনের মাথায় শুক্রবার ফের এক বার জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী। এদিনের ভাষণে লকডাউনের ফলে যে গরীব মানুষ খুবই অসুবিধার মধ্যে পড়েছেন সেকথাও জানিয়েছেন।


Top