আজ || বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২
শিরোনাম :
  তালায় কোম্পানী কর্মী মিঠুন দাশ লাপাত্তা!       তালায় পল্লীসমাজের কমিটি পুর্নগঠন       তালার জালালপুর ইউনিয়নে ঈদ উপলক্ষে ভিজিএফ চাল বিতরণ       শ্যামনগরে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসনে চাকরি মেলা অনুষ্ঠিত       ৫ জুলাই মৃত্যু দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা মোড়ল আব্দুস সালামের সংক্ষিপ্ত জীবনী       আজ মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মোড়ল আব্দুস সালাম’র ১১তম মৃত্যুবার্ষিকী       এবার বিমানে চড়েই গায়ানা গেল বাংলাদেশ দল       পুলিশ কর্মকর্তার ২৮ কোটি টাকা আত্মসাতের প্রমাণ দুদকে       গ্যাস সংকট কাটছে না, শুরু হয়েছে বিদ্যুৎস্বল্পতা       বঙ্গবন্ধু পরিষদ খুলনা মহানগর শাখার সহ- বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হয়েছেন গৌতম    
 


কপোতাক্ষের পানি বৃদ্ধি পেয়ে পুরাতন ভেড়ি বাধ ভেঙে প্লাবিত

রিয়াদ হোসেনঃ তালার খেশরার ডুমুরিয়া শ্বশানঘাট এলাকায় কপোতাক্ষ নদের পানি বৃদ্ধি পেয়ে ২০০ মিটার পুরাতন ভেড়ি বাধ ভেঙে পাশ্ববর্তী কয়েকটি মৎসঘের প্লাবিত হয়।

আজ দুপুরে কপোতাক্ষের পানি বৃদ্ধি পেয়ে পুরাতন এ ভেড়ি বাধ উপচে বিকল্প একটি বাধে আটকে যায়।বিকল্প ভেড়ি বাধটি বালিয়া ভাঙনকূল সমবায় সমিতি (পাবসস) এর কাজের অন্তভুক্ত। তবে এলাকাবাসীর অভিযোগ বালিয়ায় ক্রসড্যাম বাধ দেওয়ায় কপোতাক্ষের পানি বৃদ্ধি পেয়েছে।পানি নিয়ন্ত্রনের জন্য বালিয়া ভাঙনকূল সমবায় সমিতির বর্তমানে যে নতুন ভেড়ি বাধ দেওয়া হয়েছে সে ভেড়ি বাধটি টলমল অবস্থায় আছে যেকোন মুহুর্তে ভেড়ি বাধটি ভেঙে এলাকার ভিতরে লবন পানি ঢুকে যাবে।
এমতাবস্থায় ভেড়ি বাধটি আরো উঁচু করে না দিলে ক্ষতির পরিমান সীমাহীন হবে বলে জানান তারা।

তাছাড়া বালিয়া ভাঙনকূলের ভেড়ি বাধের কয়েকটি স্থানে কপোতাক্ষ নদের ভাঙনে নদীতে নিমজ্জিত হওয়ার উপক্রম।কোন রকমে ভেড়ি বাধ ভেঙে এলাকায় পানি ঢুকলে এলাকাবাসী ব্যাপক ক্ষতির সম্মুখীন হবে। মৎস ঘের এবং ইরি ধানের ক্ষতির পরিমান অনেক বেশির আশংকা করেন জমির মালিকরা।

এ বিষয়ে সাবেক চেয়ারম্যান এস.এম লিয়াকত হোসেন জানান,জনস্বার্থে লক্ষ লক্ষ টাকা খরচ করে এই পানি রোধের জন্য ভেড়ি বাধ দেওয়া হয় কিন্তু বাধটি বর্তমান টলমল অবস্থায়।যে কারনে ভেড়ি বাধ আরো উঁচু করা প্রয়োজন।তা না হলে অনেক বেশি ক্ষতি হবে।অতি বিলম্বে উর্ধ্বতন কতৃপক্ষের কাছে এই ভেড়ি বাধ উচু করে দেওয়ার জোর দাবি জানান তিনি।


Top