আজ || শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২
শিরোনাম :
  তালায় কিশোরীদের মাঝে স্যানিটারী ন্যাপকিন বিতরণ       সাতক্ষীরায় বাস্তচ্যুত ব্যক্তিদের অধিকার আদায়ে কর্মশালা অনুষ্ঠিত       সংসদ সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহকে ফুলের শুভেচ্ছা জানালো জাতীয় মহিলা সংস্থা তালা শাখা       নিরামিষ সবজি রান্নার রেসিপি       তালায় নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে মানববন্ধন       বাস্তচ্যুত ব্যক্তিদের অধিকার আদায়ে কর্মশালা অনুষ্ঠিত       চুকনগরে ৪০ পরিবারের মাঝে গাছসহ কৃষি উপকরণ বিতরণ       শ্যামনগর উপজেলা মডেল মসজিদের পাইলিং ঢালাইয়ের শুভ উদ্ধোধন       তালায় ট্রাক-ইজিবাইকের সংঘর্ষে নারী নিহত       জেলা প্রশাসকের সাথে বাস-মিনিবাস মালিক সমিতির নেতৃবৃন্দের শুভেচ্ছা বিনিময়    
 


কপোতাক্ষের পানি বৃদ্ধি পেয়ে পুরাতন ভেড়ি বাধ ভেঙে প্লাবিত

রিয়াদ হোসেনঃ তালার খেশরার ডুমুরিয়া শ্বশানঘাট এলাকায় কপোতাক্ষ নদের পানি বৃদ্ধি পেয়ে ২০০ মিটার পুরাতন ভেড়ি বাধ ভেঙে পাশ্ববর্তী কয়েকটি মৎসঘের প্লাবিত হয়।

আজ দুপুরে কপোতাক্ষের পানি বৃদ্ধি পেয়ে পুরাতন এ ভেড়ি বাধ উপচে বিকল্প একটি বাধে আটকে যায়।বিকল্প ভেড়ি বাধটি বালিয়া ভাঙনকূল সমবায় সমিতি (পাবসস) এর কাজের অন্তভুক্ত। তবে এলাকাবাসীর অভিযোগ বালিয়ায় ক্রসড্যাম বাধ দেওয়ায় কপোতাক্ষের পানি বৃদ্ধি পেয়েছে।পানি নিয়ন্ত্রনের জন্য বালিয়া ভাঙনকূল সমবায় সমিতির বর্তমানে যে নতুন ভেড়ি বাধ দেওয়া হয়েছে সে ভেড়ি বাধটি টলমল অবস্থায় আছে যেকোন মুহুর্তে ভেড়ি বাধটি ভেঙে এলাকার ভিতরে লবন পানি ঢুকে যাবে।
এমতাবস্থায় ভেড়ি বাধটি আরো উঁচু করে না দিলে ক্ষতির পরিমান সীমাহীন হবে বলে জানান তারা।

তাছাড়া বালিয়া ভাঙনকূলের ভেড়ি বাধের কয়েকটি স্থানে কপোতাক্ষ নদের ভাঙনে নদীতে নিমজ্জিত হওয়ার উপক্রম।কোন রকমে ভেড়ি বাধ ভেঙে এলাকায় পানি ঢুকলে এলাকাবাসী ব্যাপক ক্ষতির সম্মুখীন হবে। মৎস ঘের এবং ইরি ধানের ক্ষতির পরিমান অনেক বেশির আশংকা করেন জমির মালিকরা।

এ বিষয়ে সাবেক চেয়ারম্যান এস.এম লিয়াকত হোসেন জানান,জনস্বার্থে লক্ষ লক্ষ টাকা খরচ করে এই পানি রোধের জন্য ভেড়ি বাধ দেওয়া হয় কিন্তু বাধটি বর্তমান টলমল অবস্থায়।যে কারনে ভেড়ি বাধ আরো উঁচু করা প্রয়োজন।তা না হলে অনেক বেশি ক্ষতি হবে।অতি বিলম্বে উর্ধ্বতন কতৃপক্ষের কাছে এই ভেড়ি বাধ উচু করে দেওয়ার জোর দাবি জানান তিনি।


Top