ব্রেকিং নিউজঃ
শেখ ইমাম উদ্দীন সংসদের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা পাইকগাছা উপজেলা চেয়ারম্যান প্রার্থী মন্টু আওয়ামীলীগের প্রয়াত নেতাদের কবর জিয়ারত ও গণ সংযোগ পাটকেলঘাটায় মাদকদ্রব্য সহ কথিত পেশাজীবিলীগ নেতা আব্দুর রহমান গ্রেফতার তালায় জাতীয় মহিলা সংস্থা উদ্যোগে ৩৭ জন মহিলাদের মাঝে ক্ষুদ্র ঋণের চেক বিতরণ তালায় যুব পানি কমিটির প্রশিক্ষণ অনুষ্ঠিত তালায় শিশু পাচার প্রতিরোধ ও সুরক্ষায় দুইদিনের কর্মশালার উদ্বোধন পা হারানো জাফরকে চায়ের দোকান করে দিয়ে মানবতার দৃষ্টান্ত রাখলেন পাইকগাছা ইউএনও এ বি এম খালিদ হোসেন সিদ্দিকী আওয়ামীলীগ ও বিএনপি মনোনীত দু’জন প্রার্থীর মনোনয়নপত্র জমা তালায় দলিত জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভা সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনে সাধারণ সম্পাদক পদে বীরমুক্তিযোদ্ধা বদু বিজয়ী

এবার হজ করতে পারবেন শুধু সৌদিতে অবস্থানরতরা

অনলাইন ডেস্ক:

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৩ জুন ২০২০, ১৭:২২
  • ১৬৯

শুধুমাত্র সৌদি আরবে যারা অবস্থান করছেন তারাই এবার হজ করার সুযোগ পাবেন। করোনা ভাইরাস পরিস্থিতির কারণে এমন সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

স্থানীয় সময় সোমবার (২২ জুন) সৌদি আরবের হজ এবং ওমরাহ বিষয়ক মন্ত্রণালয় এ ঘোষণা দেয় বলে জানায় আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা।

ঘোষণায় বলা হয়, শুধুমাত্র সৌদি আরবে অবস্থানরত বিদেশি নাগরিক এবং সৌদি নাগরিকরা এবারের হজ পালন করতে পারবেন। অন্য কোনো দেশ থেকে কেউ এবার হজ করতে আসতে পারবেন না। করোনা মহামারির জন্য এ সিদ্ধান্ত নিয়েছে সৌদি সরকার।

গত বছর বিশ্বের প্রায় ২৫ লাখ মানুষ হজ করেছিলেন। কিন্তু এবার বিশ্বব্যাপী কোভিড-১৯ এর বিস্তারের ব্যপকতায় হজের পরিসর সীমিত করা হয়েছে।

এ বিষয়ে মন্ত্রণালয়টি জানিয়েছে, বড় সমাবেশ থেকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার ঝুঁকির আশঙ্কা থেকে এ সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার।

অন্যকে জানাতে শেয়ার করুন

আরও পড়ুন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩২,৭৮৪,৯৮২
সুস্থ
২৪,১৮৪,৫৬৬
মৃত্যু
৯৯৩,৮০২