আজ || মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২
শিরোনাম :
  তালায় জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলামের মতবিনিময়       শ্যামনগরে উত্তরণের বিশ্ব শিশু অধিকার সপ্তাহ উদযাপন       তালায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত       ‘অভিযোগ পেলেই কেবল ব্যবস্থা’       তালায় বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন সংসদ সদস্য এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ       তালায় সাবেক সাংসদ ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমানের পূজা মন্ডপ পরিদর্শন       তালায় বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস       তালায় বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির       সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে তালা প্রেসক্লাবের শোক       তালায় কেন্দ্রীয় পানি কমিটির সভা অনুষ্ঠিত    
 


এবার পাওয়ার টিলার দিয়ে জমি চাষ করলেন এমপি জগলুল

 

দক্ষিণ উপকূলে বাঁধ নির্মাণে অংশগ্রহণ, মাটি কাটার বিরতিতে শ্রমিকদের সঙ্গে বসে পান্তা ভাত খাওয়া, রমজান মাসে বাজার করে অসহায় মানুষের বাড়িতে নিয়ে যাওয়া, ভিক্ষুকের বাড়িতে ইফতার করা— এসব কাজ করে বরাবর আলোচনায় থাকেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এম জগলুল হায়দার।

এবার তিনি আলোচনায় এসেছেন পাওয়ার টিলার (যন্ত্রচালিত লাঙল) চালিয়ে ধানের জমি চাষ করে। এতে এবারও সবার প্রশংসায় ভাসছেন সরকারদলীয় এ সংসদ সদস্য। ইতোমধ্যে এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে শ্যামনগর উপজেলার হরিতলা গ্রামে ধান রোপণের জন্য পাওয়ার টিলার দিয়ে নিজের জমিতে চাষ করেন সংসদ সদস্য।

ভিডিওতে দেখা যায়, লুঙ্গি পরে ও মাথায় গামছা বেঁধে পাওয়ার টিলারে বসে জমি চাষ করছেন। কেউ একজন সেই দৃশ্য ধারণ করেন। পরে তা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা হয়।

বিষয়টি দেখে স্থানীয় কৃষকরা এমপি জগলুলের প্রশংসা করেন। তা ছাড়া তার এমন কর্মকাণ্ড দেখে কৃষকরা কৃষিকাজের প্রতি উৎসাহ প্রকাশ করেন।

স্থানীয় কৃষক লোকমান আলী বলেন, একজন সংসদ সদস্য নিজেই নিজের জমি চাষ করছেন, বিষয়টি দেখে সব কৃষক কৃষিকাজের প্রতি উৎসাহ পেয়েছি। তিনি বারবার সাধারণ জনগের সঙ্গে মিশে থাকেন। সময়-সুযোগ পেলেই নিজের কৃষিকাজ নিজের হাতে করেন। তার সব কর্মকাণ্ড সামাজিক। তা দেখে সবাই যার যার কাজের প্রতি আগ্রহী হয়।

এ বিষয়ে সংসদ সদস্য এম জগলুল হায়দার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার কৃষিকাজকে গুরুত্ব দিয়ে আসেছে। যে কারণে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। তাই চাষাবাদ বৃদ্ধিতে ও কৃষকদের উৎসাহিত করতে নিজেই জমিতে পাওয়ার টিলার দিয়ে চাষ করি। এতে কৃষিনির্ভর মানুষ কৃষি উৎপাদনে উৎসাহ পাবে।


Top