ব্রেকিং নিউজঃ
মিসেস ইলা হকের মৃত্যুতে স্বপ্নসিঁড়ি’র শোক প্রকাশ প্রবেশ নিষিদ্ধকালে অবৈধভাবে মাছ ধরার সময় সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে ৬ জেলে আটক তালায় তেঁতুলিয়ায় অসহায় দিন মজুরের বাড়ীঘর ভাংচুরের অভিযোগ সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা: আ ফ ম রুহুল হক এমপি’র সহধর্মিণী ইলা হক আর নেই ১০ দফা দাবিতে শ্রমিক আন্দোলনের আলোচনা সভা সাংবাদিক এর মামা আব্দুল মান্নান এর মৃত্যুতে সাতক্ষীরা প্রেসক্লাবের গভীর শোক প্রকাশ কলারোয়া পৌরসভার প্রধান সহকারী মীর তৌহিদুর রহমান আর নেই ৩৮তম বিসিএস শিক্ষা ক্যাডারে সুপারিশকৃত ২ কৃর্তিসন্তানের  সাথে নির্বাহী অফিসারের শুভেচ্ছা বিনিময় কেশবপুরে পানি নিষ্কাশনের পথ বন্ধের প্রতিবাদ করায় শিক্ষকের পা ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষরা কপোতাক্ষ নদের চরভরাটি জমি প্রভাবশালিদের দখলে : বঞ্চিত ভূমিহীনরা

উপকূলীয় শিশুদের পাশে দাঁড়ালো আমরাবন্ধু পরিবার

তালা নিউজ ডেক্স

  • প্রকাশিত: বুধবার, ২২ জুলাই ২০২০, ২১:৪১
  • ৮৪

ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত উপকূলীয় বানভাসী শিশুদের মাঝে খাদ্যসামগ্রী উপহার দিয়েছে সাতক্ষীরার স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন আমরাবন্ধু। গত রোববার সকাল থেকে ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত এলাকা শ্যামনগর, আশাশুনি উপজেলা ও কয়রা উপজেলার, চাকলা, গাবুরা, কয়রার উত্তর বেদকাশিসহ বেশ কয়েকটি  জায়গায় শতাধিক শিশুদের মাঝে এই খাদ্য সামগ্রী উপহার বিতরণ করা হয়।
এসময় ছোটবন্ধু শিশু এনায়েত বলেন,“ঝড়ে আমাদের ঘর, বাড়ি নিয়ে গেছে আমরা পানিতে আটকে গেছিলাম। অনেকে আমাদের পরিবারে ত্রান দিয়েছে কিন্তু আমাদের মতো শিশুদের এই প্রথম বন্ধুর মতো করে আমাদের সাহায্য করলো বড় বন্ধুরা।” এছাড়া আরেক ছোটবন্ধু শিশু মিম বলেন,“ঝড়ের পরে অনেকদিন হয়ে গেলো কিন্তু আমাদের ভোগান্তি যাচ্ছে না। আমরা আগের মতো স্কুলে যেতে চাই, খেলাধুলা করতে চাই। বড় বন্ধুরা খুব ভালো সবাই ত্রাণ দিয়ে চলে যায় কিন্তু তারা আমাদের সাথে গল্প করেছে আমাদের অনুপ্রেরণা দিয়েছে।”
এ সময় আমরাবন্ধু উপকূলের স্বেচ্ছাসেবকদের মধ্যে উপস্থিত ছিলেন মাসুম বিল্লাহ, মুহতারাম বিল্লাহ, তৈহিদুন্নবী, মুতাসিম,মুসফিক প্রমুখ। মাসুম বিল্লাহ বলেন,“উপকূল অঞ্চলে প্রায়ই কোন না কোন দুর্যোগ লেগে থাকে। আমরা এখানকার শিশুদের কথা ভেবে উপকূলে এসছি। এখানকার শিশুদের জীবন অনেক কষ্টের হয়ে পড়ছে।” এছাড়া তিনি উপকূলে জলবদ্ধতা নিরসনে স্থায়ী ভেড়ি-বাঁধ নির্মাণের দাবী জানান। আমরাবন্ধু’র অন্যতম সদস্য জলবায়ু যোদ্ধা শাহিন বিল্লাহ বলেন, অনেক দিন ধরে উপকূলের মানুষ পানিবন্দী হয়ে আছে। এখানে নারী ও শিশুরা বেশি শারীরিক ও মানসিকভাবে অসুস্থ হয়ে পড়ছে।  তাই শিশুদের জন্য আমরা কিছু খাদ্যসামগ্রী নিয়ে এসেছি।
আমরাবন্ধু’র সহ-প্রতিষ্ঠাতা এস এম নাহিদ হাসান জানান, দীর্ঘদিনের জন্য শিশুরা পানিবন্দী হয়ে আছে। তাদের পাশে দাড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। এজন্য ফান্ড সংগ্রহ করে তাদের উপহার দেওয়ার ব্যবস্থা করেছি। একাজে সাতক্ষীরা লেকভিউ  কনভেনশন সেন্টার, দেশে ও প্রবাসে থাকা কয়েকজন আমাদের সহযোগিতা করেছেন।
উল্লেখ্য “আমরা বন্ধু” ২০১৫ সাল থেকে শিক্ষা সমগ্র,ঈদ উপহার দিয়ে শিশুদের পাশে দাড়িয়ে আসছে। এবারই প্রথম তারা আম্পানে ক্ষতিগ্রস্ত শিশুদের কথা চিন্তা করে উপকূল অঞ্চলে এসেছে।

অন্যকে জানাতে শেয়ার করুন

আরও পড়ুন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু