আজ || বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২
শিরোনাম :
  আমন মৌসুমে ব্রী ধান ৭৫ জাতের আগাম রোপণে সাফল্য পেয়েছে কৃষক রফিকুল       তালায় সামাজিক সম্প্রতি ও দুধে ভেজাল প্রতিরোধে শীর্ষক আলোচনা       সাতক্ষীরায় মাল্টি স্টেকহোল্ডার কোঅডিনেশন কমিটির ত্রৈমাসিক সভা       বিশ্ব জলাতঙ্ক দিবস উপলক্ষে সাতক্ষীরায় আলোচনা সভা অনুষ্ঠিত       সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে শেখ হাসিনার জন্মদিন পালন       তালায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত       তালায় জেন্ডার ভিত্তিক সহিংসতা নির্মূল করণে প্রশিক্ষণ       তালায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত       তালায় জুয়া খেলার সময় ৭ জুয়ারী আটক       তালায় জাতীয় মহিলা সংস্থা উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত    
 


আশাশুনির প্রতাপনগরে কপোতাক্ষ নদীর ভেড়িবাঁধ ভেঙ্গে ৩ গ্রাম প্লাবিত

রাবিদ মাহমুদ চঞ্চল    :
আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের কপোতাক্ষ নদীর জরাজীর্ণ বেড়িবাঁধ ভেঙ্গে তিন গ্রাম প্লাবিত হয়েছে। মঙ্গলবার রাতে প্রতাপনগর ইউনিয়নের কুড়িকাহনিয়া লঞ্চ ঘাটের দক্ষিন পাশে কপোতাক্ষ নদীর প্রবল জোয়ারের চাপে জরাজীর্ণ বেড়িবাঁধ ভেঙে যায়। এ সময় প্রতাপনগর গ্রাম, প্রতাপনগর কুড়িকাহনিয়া গ্রাম ও শ্রীপুর গ্রাম নদীর পানিতে প্লাবিত হয়।  প্রতাপনগর ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন এ প্রতিবেদককে জানান কপোতাক্ষ নদীর জোয়ারের পানি লোকালয় থেকে নেমে গেলে তার নেতৃত্বে স্থানীয় গ্রামবাসী স্বেচ্ছাশ্রমের মাধ্যমে ভাঙ্গন কবলিত স্থানে বাঁশ, খুঁটি দিয়ে সংস্কার কাজ শুরু করেন এবং বুধবার বেলা ১২টার মধ্যে অর্ধেকের বেশি বাঁধের কাজ সম্পন্ন করা হয়। ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন ক্ষোভ প্রকাশ করে বলেন ইউনিয়নের হাজার হাজার সাধারণ মানুষ স্বেচ্ছাশ্রমের মাধ্যমে ভাঙ্গন কবলিত স্থানে বাঁধ সংস্কারের কাজ করা কালে সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের একাধিক কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শনে আসেন কিন্তু তাৎক্ষণাত শ্রমিকদের জন্য কোন জরুরী সহায়তা প্রদান না করে তারা তাদের মত জেলা শহরে ফিরে যান।
এব্যাপারে প্রতাপনগর উপসহকারী কৃষি কর্মকর্তা মজিবুর রহমান জানান নদীর বাঁধ ভাঙ্গার কারণে প্রতাপনগর ইউনিয়নের প্রায় ৫০ হেক্টর জমির ফসল নষ্ট হয়েছে। এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা বলেন চেয়ারম্যান সাহেবের মাধ্যমে বিষয়টি জানতে পেরেছি। মহামারী করোনা ভাইরাস প্রতিরোধের জন্য বিভিন্ন এলাকা মনিটরিং করার কারণে তাৎক্ষণাত ঘটনাস্থলে যেতে পারেনি, তবে বিকালে (বুধবার) উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে সাথে নিয়ে ভাঙ্গন কবলিত স্থান পরিদর্শন করা হবে। একই সাথে ক্ষয়ক্ষতির পরিমাণ ইউনিয়ন পরিষদের মাধ্যমে তালিকাভুক্ত করা হবে।


Top