আজ || বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২
শিরোনাম :
  তালায় চিংড়ি চাষিদের একদিনের প্রশিক্ষণ       তালায় আশ্রায়ণ প্রকল্পে বিদ্যুৎ সংযোগ প্রদান উদ্বোধন       শ্যামনগরে জিপিএ ৫ পেয়েছে ৬শ ৬৫ শিক্ষার্থী       ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য পদ পেলেন শ্যামনগরের তরিকুল ইসলাম বাবু       তালায় ৪০ পরিবারের মাঝে গাছসহ কৃষি উপকরণ বিতরণ       তালায় ৮ দলীয় ফুটবল টুর্নামেন্টে সৈকত একাডেমি চ্যাম্পিয়ন       তালায় বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত       সাতক্ষীরায় সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানের সাথে কনসালটেশন ম্যাপিং সভা       শ্যামনগরে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন প্রকল্পের মুক্ত আলোচনা       শ্যামনগরে একে ফজলুল হক এমসিএ কলেজে সুধী সমাবেশ    
 


আবার নিয়মিত পূর্ণিমা

চিত্রনায়িকা পূর্ণিমা। চলচ্চিত্র নির্মাতা জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ তার মুক্তিপ্রাপ্ত প্রথম ছবি। এ ছবিতে অভিনয় করার পর ব্যাপক দর্শকপ্রিয়তা পান পূর্ণিমা। অল্প বয়সে রূপালী পর্দায় নায়িকা হিসেবে ঝলমলে এক অভিষেক হয় তার। এরপর ‘নিঃশ্বাসে তুমি বিশ্বাসে তুমি’, ‘মেঘলা আকাশ’, ‘মনের মাঝে তুমি’, ‘মেঘের পরে মেঘ’, ‘টাকা’, ‘সুভা’, ‘হৃদয়ের কথা’, ‘আকাশ ছোঁয়া ভালোবাসা’, ‘মাটির ঠিকানা’সহ অনেক দর্শকপ্রিয় বাংলা সিনেমায় অভিনয় করেছেন তিনি। সবশেষ তার অভিনীত ‘লোভে পাপ পাপে মৃত্যু’ ছবিটি ২০১৪ সালে মুক্তি পায়। মাঝে অনেকদিন কাজ না করলেও শেষ কয়েক মাসে আবারো কাজে নিয়মিত হয়েছেন পূর্ণিমা। সিনেমা, বিজ্ঞাপন, উপস্থাপনা ও বিশেষ দিনের নাটকে অভিনয় করছেন তিনি।
সম্প্রতি একটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করলেন পূর্ণিমা। এ প্রসঙ্গে তিনি বলেন, সব সময়ই ভালো কাজ করার চেষ্টা করেছি। সবশেষ ইউনিসেফ বাংলাদেশের সচেতনতামূলক একটি বিজ্ঞাপনে কাজ করেছিলাম। সম্প্রতি একটি বৈদ্যুতিক বাল্বের মডেল হিসেবে কাজ করা হলো। এটি নির্দেশনা দিয়েছেন আশিক ইব্রাহীম। আর আমার সঙ্গে সহশিল্পী হিসেবে ছিলেন ফারুক আহমেদ। এ ছাড়া ‘গাঙচিল’ ছবির কাজও শেষ করেছি। এ ছবিতে আমাকে একজন এনজিওকর্মীর চরিত্রে দর্শকরা দেখতে পাবেন। এখানে আমার চরিত্রের নাম থাকছে মোহনা। নোয়াখালীর সুবর্ণচরের বাসিন্দাদের জীবনের নানা ঘটনা এই ছবির প্রধান উপজীব্য বিষয়। ছবিতে আমার বিপরীতে অভিনয় করেছেন ফেরদৌস। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ‘গাঙচিল’ উপন্যাস অবলম্বনে নঈম ইমতিয়াজ নেয়ামূল এ ছবিটি পরিচালনা করেছেন। ছবিটি নিয়ে আমি আশাবাদী। এদিকে একই নির্মাতার ‘জ্যাম’ ছবিতেও অভিনয় করছেন পূর্ণিমা। এ ছবিতে আরিফিন শুভর বিপরীতে দেখা যাবে তাকে। প্রয়াত চিত্রনায়ক মান্নার প্রযোজনা প্রতিষ্ঠান কৃতাঞ্জলী কথাচিত্রের ব্যানারে নির্মাণ হচ্ছে এটি। এরইমধ্যে এ ছবির অনেক অংশের কাজ শেষ হয়েছে। সামনে ছবির বাকি কাজ শুরু হবে বলে জানান তিনি। গত বছর মিজানুর রহমান আরিয়ান পরিচালিত ‘সাবলেট’ নামের একটি একক নাটকে অভিনয় করে বেশ সাড়া পান পূর্ণিমা। এতে তার সহশিল্পী হিসেবে অভিনয় করেন অপূর্ব। উল্লেখ্য, ২০১০ সালে কাজী হায়াত পরিচালিত ‘ওরা আমাকে ভালো হতে দিলো না’ ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে পূর্ণিমা পান জাতীয় চলচ্চিত্র পুরস্কার। মাঝে বেশ খানিকটা সময় চলচ্চিত্র থেকে দূরে থাকলেও আবারো নিয়মিত কাজ করছেন পূর্ণিমা। সামনে ভালো কাহিনীর সিনেমা হাতে পেলে অবশ্যই তা করবেন বলেও জানান তিনি।


Top