আজ || সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২
শিরোনাম :
  শ্যামনগর হাসপাতালের ঝুঁকিপূর্ণ ভবন অপসারণ এবং পুনঃনির্মাণ করার দাবিতে মানববন্ধন       যুদ্ধ নয়, আমরা শান্তিতে বিশ্বাসী : প্রধানমন্ত্রী       জলবায়ু সমস্যাসহ নানা রোগে আক্রান্ত হচ্ছেন সাতক্ষীরা শ্যামনগরের উপকূলের নারীরা       তালায় চুরির অপবাদে শিশুকে নির্যাতনের মামলায় ইউপি সদস্য গ্রেপ্তার       মাছ ধরার পাশাপাশি উপানুষ্ঠানিক স্কুলে পড়ছে গোলাম রসূল       তালায় চুরির অপবাদে শিশুকে নির্যাতনের ঘটনায় থানায় মামলা       যারা আপনাকে কষ্ট দিয়েছে তাদের প্রতি কৃতজ্ঞ থাকুন : প্রভা       জিতেও টানা দ্বিতীয়বারের মতো গ্রুপ পর্ব থেকে জার্মানির বিদায়       ক্যান্সার নিরাময়ে ফুলকপি       লাউয়ের বরফি    
 


আফগানিস্তানে বন্দুকধারীদের হামলায় নিহত ৩০

আফগানিস্তানের রাজধানী কাবুলে শিয়া মুসলমানদের একটি অনুষ্ঠানে বন্দুকধারীদের হামলায় কমপক্ষে ৩০ জন নিহত হয়েছেন। শুক্রবারের এই হামলায় আহত হয়েছেন আরো বেশ কয়েকজন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, অনুষ্ঠানে আফগানিস্তানের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আব্দুল্লাহ উপস্থিত ছিলেন। তবে এই হামলায় তার কোন ক্ষতি হয়নি। এদিকে এই হামলার দায় স্বীকার করে নিয়েছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট(আইএস)। গত বছরেও একই অনুষ্ঠানে হামলা চালিয়েছিল আইএস।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, হামলার পর দুই হামলাকারী নিরাপত্তাবাহিনীর গুলিতে নিহত হয়েছেন ।

গত শনিবার তালেবানদের সঙ্গে যুক্তরাষ্ট্রের শান্তি চুক্তির পর এটি আফগানিস্তানে বড় হামলার ঘটনা। যদিও ওই শান্তি চুক্তিতে ইসলামিক স্টেটের কোন সম্পৃক্ততা ছিল না।


Top