আজ || সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২
শিরোনাম :
  শ্যামনগর হাসপাতালের ঝুঁকিপূর্ণ ভবন অপসারণ এবং পুনঃনির্মাণ করার দাবিতে মানববন্ধন       যুদ্ধ নয়, আমরা শান্তিতে বিশ্বাসী : প্রধানমন্ত্রী       জলবায়ু সমস্যাসহ নানা রোগে আক্রান্ত হচ্ছেন সাতক্ষীরা শ্যামনগরের উপকূলের নারীরা       তালায় চুরির অপবাদে শিশুকে নির্যাতনের মামলায় ইউপি সদস্য গ্রেপ্তার       মাছ ধরার পাশাপাশি উপানুষ্ঠানিক স্কুলে পড়ছে গোলাম রসূল       তালায় চুরির অপবাদে শিশুকে নির্যাতনের ঘটনায় থানায় মামলা       যারা আপনাকে কষ্ট দিয়েছে তাদের প্রতি কৃতজ্ঞ থাকুন : প্রভা       জিতেও টানা দ্বিতীয়বারের মতো গ্রুপ পর্ব থেকে জার্মানির বিদায়       ক্যান্সার নিরাময়ে ফুলকপি       লাউয়ের বরফি    
 


আচারি ফিশ কাবাব

বিকালের নাস্তা বা ধোঁয়া ওঠা ভাত অথবা পোলাওয়ের সাথে কাবাব জমবে অনেক। মাছ দিয়ে চটজলদি বানিয়ে ফেলতে পারেন এই আচারি ফিশ কাবাব।

যা যা প্রয়োজন

তেলাপিয়া/রুই মাছের পেটি ২ টা, আলু সিদ্ধ ২ টা, ভাজা পাঁচফোড়ন গুঁড়ো ১ চা চামচ, পেঁয়াজ মিহি কুঁচি ২ চা চামচ, ক্রিম ১ চা চামচ, সরিষার তেল, হলুদ গুঁড়ো অল্প পরিমাণ, ধনিয়া পাতা মিহি কুচি, কাঁচা মরিচ কুচি।

প্রণালি

একটি পাত্রে সামান্য পরিমাণ তেল নিয়ে মাছের পেটিগুলোকে খুব ভালো করে ভেজে নিতে হবে। এরপর একটি বাটিতে সিদ্ধ আলুর সাথে ভাজা মাছ, পাঁচফোড়ন গুঁড়ো, পেঁয়াজ, মরিচ ধনিয়া পাতা কুঁচি, অল্প ক্রিম, হলুদ গুঁড়ো আর সরিষার তেল দিয়ে ভালো করে মেখে নিয়ে কাবাবের আকার বানিয়ে নিতে হবে। এখন অল্প আঁচে কাবাবগুলো ভাজুন এবং সসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন।


Top