আজ || সোমবার, ০৪ জুলাই ২০২২
শিরোনাম :
  বঙ্গবন্ধু পরিষদ খুলনা মহানগর শাখার সহ- বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হয়েছেন গৌতম       তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের ৪ শিক্ষার্থী ঢাবিতে চান্স পেয়েছে       তালা উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ হলেন যারা       তালায় গৃহশিক্ষককে না পেয়ে ঘর ভাংচুর!       সামান্য বৃষ্টি হলেই পানি জমে তালা সরকারি কলেজ সড়কে       তালায় মোটরসাইকেল চোর চক্রের দুই সদস্য গ্রেফতার       স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল অর্থনীতিতে উত্তরণের চ্যালেঞ্জ’– বিষয়ক সেমিনার অনুষ্ঠিত       তালা মহিলা কলেজ থেকে ঢাবিতে চান্স পেয়েছে সামিয়া ও প্রজ্ঞা       তালায় রথযাত্রা উৎসব শুরু       ঈদুল আজহা ১০ জুলাই    
 


আচারি ফিশ কাবাব

বিকালের নাস্তা বা ধোঁয়া ওঠা ভাত অথবা পোলাওয়ের সাথে কাবাব জমবে অনেক। মাছ দিয়ে চটজলদি বানিয়ে ফেলতে পারেন এই আচারি ফিশ কাবাব।

যা যা প্রয়োজন

তেলাপিয়া/রুই মাছের পেটি ২ টা, আলু সিদ্ধ ২ টা, ভাজা পাঁচফোড়ন গুঁড়ো ১ চা চামচ, পেঁয়াজ মিহি কুঁচি ২ চা চামচ, ক্রিম ১ চা চামচ, সরিষার তেল, হলুদ গুঁড়ো অল্প পরিমাণ, ধনিয়া পাতা মিহি কুচি, কাঁচা মরিচ কুচি।

প্রণালি

একটি পাত্রে সামান্য পরিমাণ তেল নিয়ে মাছের পেটিগুলোকে খুব ভালো করে ভেজে নিতে হবে। এরপর একটি বাটিতে সিদ্ধ আলুর সাথে ভাজা মাছ, পাঁচফোড়ন গুঁড়ো, পেঁয়াজ, মরিচ ধনিয়া পাতা কুঁচি, অল্প ক্রিম, হলুদ গুঁড়ো আর সরিষার তেল দিয়ে ভালো করে মেখে নিয়ে কাবাবের আকার বানিয়ে নিতে হবে। এখন অল্প আঁচে কাবাবগুলো ভাজুন এবং সসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন।


Top