ব্রেকিং নিউজঃ
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯ নং মথুরেশপুর ইউনিয়নে প্রার্থী হতে চান সাবেক চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ মারুফ অবিলম্বে কপালিয়া বিলে টিআরএম সহ পাঁচ দফা দাবি বাস্তবায়নের উত্তরণের কারিগরি প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন তালায় শিক্ষা ও স্বাস্থ্য সচেতনতায় ‘আমরা বন্ধু’র উঠান বৈঠক তালার খেশরায় অসহায় পরিবারের বসতবাড়িসহ জমি দখল চেষ্টা তালায় সেনাসদস্যের ঝুলন্ত লাশ উদ্ধার তালায় ভানী ফাউন্ডেশনের পক্ষ থেকে এতিমদের মাঝে খাদ্য বিতরণ উত্তরণের বাস্তবায়নে তিনমাস মেয়াদী কারিগরি প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন পাইকগাছায় সুন্দরবনের বনদস্যু বাহিনীর প্রধান রুস্তম অস্ত্রসহ আটক মুক্তিযোদ্ধাদের নামের আগে ‘বীর’ ব্যবহার করতে হবে, গেজেট প্রকাশ

আইপিএল ইতিহাসে সর্বোচ্চ গতির গোলা ছুড়লেন নরকিয়া

তালা নিউজ ডেক্স

  • প্রকাশিত: শনিবার, ১৭ অক্টোবর ২০২০, ১৬:৫২
  • ১০

আইপিএল ইতিহাসে সর্বোচ্চ গতির বল করেছেন দক্ষিণ আফ্রিকান পেসার এনরিখ নরকিয়া। বুধবার (১৪ অক্টোবর) তার আগুন ঝরানো বোলিংয়ে দিল্লি ক্যাপিটালসও ১৩ রানের জয় পেয়েছে রাজস্থান রয়্যালসের বিপক্ষে।

অভিষেক আইপিএল আসর খেলতে নামা নরকিয়ার সেই বলের গতি রেকর্ড করা হয়েছে ১৫৬.২২ কিলোমিটার। এই গোলা ছুড়ে তিনি ভেঙে দিয়েছেন স্বদেশি পেসার ডেল স্টেইনের রেকর্ড। ২০১২ সালে স্টেনগান খ্যাত স্টেইন বল করেছিলেন ১৫৪.৪০ গতির।

নরকিয়া ইনিংসের তৃতীয় ও নিজের প্রথম ওভার করতে এসে প্রথম গোলাটি ছুড়েন ১৪৮ কিমি গতির। সেই ওভারে তার বাকি পাঁচ বলের গতি  ১৫২.৩ কিমি, ১৫২.১ কিমি, ১৪৬.৪ কিমি, ১৫৬.২ কিমি ও ১৫৪.৮ কিমি। ওভারটিতে তিনি বোল্ডও করেন রাজস্থানের ইংলিশ ব্যাটসম্যান জস বাটলারকে।

অবশ্য এমন এক রেকর্ড গড়ার কথা নিজেও প্রথম জানতে পারেননি নরকিয়া। জানার পর উচ্ছ্বাস প্রকাশ করে ম্যাচ শেষে তিনি বলেন, ‘১৫৬ কিমি গতিতে বল করেছি জানতাম না। তবে শুনে ভালো লাগছে। ’

অন্যকে জানাতে শেয়ার করুন

আরও পড়ুন