আজ || বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২
শিরোনাম :
  তালায় চিংড়ি চাষিদের একদিনের প্রশিক্ষণ       তালায় আশ্রায়ণ প্রকল্পে বিদ্যুৎ সংযোগ প্রদান উদ্বোধন       শ্যামনগরে জিপিএ ৫ পেয়েছে ৬শ ৬৫ শিক্ষার্থী       ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য পদ পেলেন শ্যামনগরের তরিকুল ইসলাম বাবু       তালায় ৪০ পরিবারের মাঝে গাছসহ কৃষি উপকরণ বিতরণ       তালায় ৮ দলীয় ফুটবল টুর্নামেন্টে সৈকত একাডেমি চ্যাম্পিয়ন       তালায় বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত       সাতক্ষীরায় সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানের সাথে কনসালটেশন ম্যাপিং সভা       শ্যামনগরে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন প্রকল্পের মুক্ত আলোচনা       শ্যামনগরে একে ফজলুল হক এমসিএ কলেজে সুধী সমাবেশ    
 


অস্ত্র ও গুলিসহ সুন্দরবনের দুই বনদস্যু আটক, অপহৃত তিন জেলে উদ্ধার

বনদস্যু আটক, অপহৃত তিন জেলে উদ্ধার

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের রায়মঙ্গল নদী সংলগ্ন একটি খাল থেকে অস্ত্র ও দুই রাউন্ড গুলিসহ বনদস্যু বুলবুল বাহিনীর দুই সদস্যকে আটক করেছে কোস্ট গার্ড সদস্যরা। এ সময় উদ্ধার করা হয়েছে অপহৃত তিন জেলেকে।

রোববার রাতে রায়মঙ্গল নদী সংলগ্ন মোহন্তখালী খাল থেকে কৈখালী কোস্টগার্ডের কন্টিজেন্টের সদস্যরা তাদেরকে আটক করে।
আটক দুই বনদস্যুরা হলেন, বাগেরহাট জেলার রামপাল উপজেলা সদরের গোলাম মোল্যা (৩৬) ও ভারতের দক্ষিণ চব্বিশপরগনা জেলার জেলিয়া খালী গ্রামের জালাল উদ্দীন (৫০)।
অপরদিকে, উদ্ধার হওয়া জেলেরা হলেন, শ্যামনগর উপজেলার কালিঞ্চি গ্রামের বাবলু গাজী ও শহীদ হোসেন এবং দক্ষিন কদমতলা গ্রামের রেজাউল ইসলাম।
কোস্ট গার্ড এর পেটি অফিসার নজরুল ইসলাম জানান, তিন দিন আগে সুন্দরবনে মাছ শিকারে যেয়ে বনদস্যুদের হাতে অপহৃত হন কালিঞ্চি গ্রামের দুই জেলে বাবল গাজী ও শহীদ হোসেন। অপহৃত জেলেদের পরিবারের মাধ্যমে বিষয়টি জানতে পেরে স্থানীয় ইউপি সদস্যসহ আরও কিছু জেলেকে নিয়ে তারা সুন্দরবনে অভিযানে যান। এক পর্যায়ে রবিবার রাতে তারা সীমান্ত নদী রায়মঙ্গল সংলগ্ন মোহন্তখালী খালের মধ্য থেকে একটি আগ্নেয়াস্ত্র ও দুই রাউন্ড গুলিসহ বনদস্যু বুলবুল বাহিনীর দুই সদস্যকে আটক করা হয়। এ সময় সেখান থেকে অপহৃত উক্ত তিন জেলেকে উদ্ধার করা হয়।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হুদা বিষয়টি নিশ্চিত করে জানান, আটক দুই বনদস্যুর বিরুদ্ধে অস্ত্র ও দস্যুতার অভিযোগ পৃথক দুটি মামলা দায়ের হয়েছে।


Top